মম চিত্তে নিতি নৃত্যে



পুস্তক পরিচিতিঃ 
বইটি শুরুতেই পাঠককে বেঁধে ফেলবে অজানা এক রহস্যময় আকর্ষনে। পড়তে পড়তে পাঠক হারিয়ে যাবেন কাহিনীর অলিতে গলিতে। কাহীনির সূত্র ধরে অতল জলের  আহবান  উপেক্ষা করা কষ্ট হবে পাঠকের জন্য কারন
সেই সূত্রে গেঁথে আছে অসাধারন রোমাঞ্চকর এক এডভেঞ্চার, আছে নিবিড় প্রেমের রোমান্টিক উত্তেজনা, আছে নানান দেশের নানান রূপ রঙের সমাহার।
সবচেয়ে বেশী আকৃষ্ট করে যে বিষয়টি সে হচ্ছে সমুদ্রের বুক বেয়ে এগিয়ে যাওয়া উপন্যাসের মূল চরিত্র। একটি বর্ণ্যাঢ্য জীবনের অপরূপ সাফল্য…ভালোবাসা আর যৌবনের এক অগ্নি পরীক্ষা! এছাড়া উপন্যাসটি পড়তে গিয়ে পাঠক স্বাদ পাবে বিচিত্র সব সামুদ্রিক তথ্যের, যা এখনকার উপন্যাসে নিতান্তই অপ্রতুল।
আমার বিশ্বাস লিখক তার নিজ জিবনের সমস্ত অর্জন, বাস্তব অভিজ্ঞতা এই গল্পে ঢেলে দিয়েছেন যার ফলে উপন্যাসটি খুব সহজে পাঠক হৃদয় জয় করবে।

অনেক অনেক শুভ কামনা রইল সন্মানীত খালিদ উমরের প্রতি।

ডাঃ দাউদ, মিরেরসরাই, চট্টগ্রাম।

ভুমিকা:

বিবর্ণ মেঘের বাকল সরিয়ে নষ্ট আঁধারে ধবধবে জোৎস্নার মতো হৃদয়ের যত লুকানো ভালবাসা একদিন আলোকিত করে হৃদয়ের মানুষ হৃদয়ে ফিরে আসে।
লেখক তার উপন্যাসের শিরোনামে সুন্দর শব্দ চয়ন করেছেন। ভালবাসা নিয়ে যখন মানুষ অ-রুচির অন্ধকারে আচছন্ন, ঠিক তখনই উপযুক্ত সময়ে লেখক ভালবাসা এবং জীবনের যুদ্ধ নিয়ে সৃষ্টি করেছেন সুন্দর একটি গল্প "মম চিত্তে নিতি নৃত্যে"। প্রেম-বিচেছদের কুয়াশায় আচছন্ন মানুষের চোখ। কিন্তু এমন কোন চোখ আর মন আছে কি, যে একমাত্র একজনের জন্যে অশ্রু -শ্রাবণ বর্ষণ করে? এই গল্পে একটা বিশেষ বৈশিষ্ট্য এই যে, এই গল্পে লেখক চলার পথে এক জীবনে কতটা যুদ্ধ করতে হয় সে শুধু নিজের জন্য পরিবার এবং মনের মানুষটির জন্যেও তা ফুটিয়ে তুলেছেন। আসলে ভালবাসা এমনই হতে হয়। যে প্রেমিকা তার মনের মানুষের জন্য ভালোবাসা উজাড় করে দিতে পারে রূপে-গুণে-জ্ঞানে আর ভালবাসা দিয়ে। লেখক তার গল্পে লিখেছেন তার দুটি লাইন আমার হৃদয়কে প্রলম্ভিত করেছেন, তিনি লিখেছেন, আকাশে চন্দ্র সূর্য এবং অগণিত তারকা অসংখ্য বার উদয় হয়ে আবার অস্ত গেছে, অনেক প্রতীক্ষার দুঃসহ লগ্ন পেরিয়ে গেছে দূর মহা সাগরের ওপাড়ে। নিরুর জীবনের অনেক গুলি নির্বাক বসন্ত কাউকে না জানিয়ে নিরুর চোখের নোনা জল বয়ে নিয়ে গেছে সেই কোন অচেনা সুদূর নীল জলের নীল মহাসাগরের অতলে যে সাগরে তার নিশাত ঘুরে বেড়ায়। আমি লেখকের অনেক গল্প এবং কবিতা পড়েছি প্রতিটি লেখাই আমাকে মুগ্ধ করেছে। সর্বপরি লেখকের মঙ্গল এবং সফলতা কামনা করি। সুন্দর সবালীল, দেশ এবং দশের জন্য লেখক উপহার দিক তার সৃষ্টি।
আমিনুল ইসলাম, বন্ধু ব্লগ



No comments:

Post a Comment

Follow by Email

Back to Top